খেলাধুলার মধ্য দিয়ে এগিয়ে যাক আমাদের ছেলে-মেয়েরা: প্রধানমন্ত্রী

0
185

শনিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ২০২০’- এর সমাপনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট করতে পারছি। খেলাধুলার মধ্য দিয়ে দেশের মানুষ আরও সুনাগরিক হিসেবে গড়ে উঠুক সেটাই আমরা চাই।”

ফুটবলকে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা হিসেবে বর্ণনা করে শেখ হাসিনা বলেন, “এই খেলা আজকে মানুষের কাছে সব থেকে গ্রহণযোগ্যতা পাচ্ছে। কাজেই আমি মনে করি, আমাদের সরকার সব সময় খেলাধুলাকে গুরুত্ব দেই। আমরা চাই, এই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলে-মেয়েরা এগিয়ে যাক।”

দেশের খেলাধুলার উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “আমরা ইতোমধ্যে আমাদের স্কুল থেকেই বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট মেয়েদের জন্য এবং বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট আমাদের ছেলেদের জন্য প্রাথমিক বিদ্যালয় থেকে আমরা শুরু করেছি।”

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানান তিনি।

এই ধরনের টুর্নামেন্ট ভবিষ্যতে আরও আয়োজনের প্রত্যাশা জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here