প্রথম আলো-ডেইলি স্টারে পশ্চিমা হাইকমিশনারদের সিরিজ গোপন বৈঠক

0
33

২৭ ফেব্রুয়ারী সকালে ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার এর কার্যালয় পরিদর্শনে গিয়েছেন ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন। অনির্ধারিত এই পরিদর্শনে এসে ঘন্টাখানেক পরে তিনি বেরিয়ে যান। জানা যায়, এই পরিদর্শনের ফাঁকে একটি গুরুত্বপূর্ণ গোপন বৈঠক করেছেন ডিকসন। বৈঠকে ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান উপস্থিত ছিলেন।

এদিকে হঠাৎ পত্রিকা অফিস পরিদর্শন ও বৈঠকের কারণ সম্পর্কে ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা পর্যন্ত কিছু জানায়নি ব্রিটিশ দূতাবাস বা ডেইলি স্টার কর্তৃপক্ষ।

উল্লেখ্য এর আগে ঢাকার দুই সিটি নির্বাচনে পর্যবেক্ষক নিয়োগ নিয়ে বেশ চাঞ্চল্য দেখা দেয় বিদেশি কূটনীতিক পাড়ায়। তাদের মধ্যে সবচেয়ে বেশি তৎপর ছিলেন ব্রিটিশ হাইকমিশনার। এমনকি বিএনপির মনোনীত প্রার্থীদের বাসায় গিয়েও বৈঠক করেছেন তিনি।

আসন্ন চট্টগ্রাম সিটির নির্বাচন নিয়ে ব্রিটিশ হাইকমিশনার ডিকসন এমনই কোন তৎপরতায় যুক্ত হতে যাচ্ছেন বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

জানা গেছে, চ্যাটারটন ডিকসন ২০১৯ সালের মার্চ এ বিদায়ী হাইকমিশনার আলিসন ব্লেকের জায়গায় নিযুক্ত হয়েছিলেন।

এরআগে বুধবার প্রথম আলো কার্যালয় পরিদর্শনে যান তিন রাষ্ট্রদূত। সুইডেনের রাষ্ট্রদূত শার্লোটা স্লাইটার, ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পেটারসন ও নরওয়ের রাষ্ট্রদূত সিসেন ব্লিকেন। সেখানেও তারা কয়েক ঘন্টাব্যাপী অনির্ধারিত আলোচনা করেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের সাথে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here