প্রধানমন্ত্রীর নির্দেশে রেলে নতুন নিয়োগবিধি

0
44

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রেলওয়ের জন্য পৃথক নিয়োগবিধি সম্পন্ন করা হচ্ছে বলে জানিয়েছেন রেলসচিব মো: সেলিম রেজা। শনিবার (২৯ আগস্ট) দুপুরে দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার ইয়ার্ডে প্রথমবারের মতো রেলের জাদুঘর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

সেলিম রেজা জানান, আশা করছি, আগামী সেপ্টেম্বরে নতুন লোকবল পাবো আমরা। ফলে রেলের জনবল সংকট কেটে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রেল সচিব বলেন, ১৯৮৫ সালে তৎকালীন সরকার রেলওয়েতে নিয়োগ বন্ধ করে দেন। ফলে নিয়োগ প্রক্রিয়া জটিল হয়ে পড়ে। কিন্তু বর্তমান সরকার আমলে রেলের নিয়োগ চলমান রয়েছে। আরো নিয়োগের জন্য নতুন নিয়োগ বিধি করা হয়েছে। চলতি বছরে রেলের শুন্য পদে নিয়োগ সম্ভব হবে। দেশের চাহিদা পূরণে শিগগিরই সৈয়দপুরে নতুন একটি ক্যারেজ নির্মাণ করা হবে। যার অর্থায়ন করবে ভারত সরকার।

রেলপথ সচিব ১১০ একর জমিতে ১৮৭০ সালে গড়ে ওঠা সৈয়দপুর রেলওয়ে কারখানার ২৯টি শপ ঘুরে দেখেন। এসময় তিনি শ্রমিকদের সঙ্গে কথা বলে কারখানার সমস্যা সম্পর্কে অবহিত হন। এরপর কারখানার সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় কারখানার সম্পর্কে ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপন করেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মো. জয়দুল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) মো: মঞ্জুর-উল আলম চৌধুরী, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ, প্রধান যন্ত্র প্রকৌশলী মুহাম্মদ কুদরত-ই খুদা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here